ঢাকা, মঙ্গলবার, ১৪ মে, ২০২৪

অভিনেত্রী কুসুম কেন অভিনয়ে নেই?

দর্শকপ্রিয় অভিনেত্রী কুসুম শিকদার। দুই পর্দায়ই নিজেকে প্রমাণ করেছেন তিনি। কিন্তু গত তিন বছর ধরে অভিনয়ে নেই। ২০১৮ সালে সর্বশেষ এই অভিনেত্রীকে দেখা যায় হানিফ সংকেত পরিচালিত একটি একক নাটকে। বড় পর্দায় শেষ অভিনয় করেন ‘শঙ্খচিল’ চলচ্চিত্রে। গৌতম ঘোষ পরিচালিত এই চলচ্চিত্রে অভিনয়ের জন্য কুসুম জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেন।


অভিনয়ে নিজেকে প্রমাণ করলেও এই ভুবন থেকে কেন দূরে রয়েছেন কুসুম? তার ভক্তদের মনে এ প্রশ্ন থাকলেও বিষয়টি ব্যাখ্যা করতে নারাজ তিনি। কুসুম বলেন, যখন অভিনয়ে বেশি মনোযোগী হওয়ার কথা ছিল তখন সরে এসেছি। নিজেই অভিনয় থেকে দূরে রয়েছি। এর বিশেষ কিছু কারণ আছে। তারমধ্যে একটি ব্যক্তিগত। এর বেশি বলতে চাই না।


চলতি বছরে অভিনয়ে ফেরার কোনো পরিকল্পনা রয়েছে কিনা? এমন প্রশ্নের উত্তরে এ অভিনেত্রী বলেন—ফিরব কিনা জানি না। তবে দর্শকদের কাছে কৃতজ্ঞ, আমার অভিনয়ের জন্য তারা আমাকে মনে রেখেছেন।


দীর্ঘ বিরতির পর গত বছরের শেষের দিকে নতুন একটি গানে কণ্ঠ দেন কুসুম। শুধু তাই নয়, গানটির ভিডিওতে মডেলও হন তিনি। গত ১৮ জানুয়ারি মুক্তি পায় গানটি। ‘তোমায় হৃদ মাজারে রাখিবো’ শিরোনামের গানটি মুক্তির পর শ্রোতাদের প্রশংসা কুড়ান কুসুম শিকদার। গানটি নিয়ে ভূয়সী প্রশংসা করেন চিত্রনায়িকা পূর্ণিমাও।


ছোটবেলায় গানের হাতেখড়ি কুসুম শিকদারের। নজরুল একাডেমি থেকে নজরুল সংগীত ও ধ্রুপদী সংগীতের উপর কোর্স সম্পন্ন করেন। পরে ওস্তাদ গুল মোহাম্মদ এবং ওস্তাদ মোরশেদের কাছে গানের তালিম নেন তিনি। তার ক্যারিয়ার শুরু একজন শিল্পী হিসেবে। ২০০২ সালে লাক্স-আনন্দধারা ফটোজেনিক প্রতিযোগিতায় বিজয়ী হন কুসুম। পরবর্তীতে নাম লেখান টেলিভিশন নাটকে। তার অভিষেক চলচ্চিত্র ‘গহীনে শব্দ’। ২০১০ সালে মুক্তি পায় এটি।

ads

Our Facebook Page